,

সংবাদ শিরোনাম :

শিক্ষাপ্রতিষ্ঠানে অতিরিক্ত ফি নেওয়া হলে ব্যবস্থা : শিক্ষামন্ত্রী

ডেস্ক রিপোর্ট:শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি নেওয়া হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন নতুন সরকারের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, ভর্তির ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায় নিয়মবহির্ভূত কাজ এবং অন্যায়।
শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের প্রতি আহ্বান জানিয়ে দীপু মনি বলেন, যেসব বিদ্যালয়ে নিয়ম বেঁধে দেওয়া আছে সেই নিয়ম মেনে তারা ভর্তি করবেন। কোনো ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায়ের প্রমাণ পাওয়া গেলে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।
আজ শুক্রবার নিজ নির্বাচনী এলাকা চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন দীপু মনি।
শিক্ষার মানোন্নয়ন প্রসঙ্গে মন্ত্রী বলেন, বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া, প্রত্যেক শিশুকে স্কুলমুখী করা এবং ঝরেপড়া রোধসহ শিক্ষাক্ষেত্রে গত ১০ বছরে ব্যাপক উন্নয়ন হয়েছে। এ ছাড়া বিদ্যালয়বিহীন গ্রামে বিদ্যালয় স্থাপনসহ যেসব সাফল্য রয়েছে সেসব সাফল্য এগিয়ে নিতে আগামী পাঁচ বছরে এ ধারা অব্যাহত থাকবে। এ ছাড়া অন্যান্য যেসব চ্যালেঞ্জ রয়েছে তা মোকাবেলা করা হবে। শিক্ষার মান উন্নয়নে যা কিছু প্রয়োজন তার সকল কিছু করা হবে। শিক্ষার্থীদের অহেতুক কষ্ট না দিতেও শিক্ষকদের সতর্ক করে দেন তিনি।
অপর এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি দলের নেতাকর্মীদের সতর্ক করে দিয়ে বলেন, ক্ষমতার দাম্ভিকতা নয়, জনগণের সেবক হয়ে দেশের জন্য কাজ করতে চায় আওয়ামী লীগ। তাই জনগণের বিশাল বিজয়কে কাজে লগিয়ে তাদের পাশে থাকতে চাই আমরা। এই ক্ষেত্রে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ধৈর্য্য ধারণ করে সাধারণ মানুষের পাশে থাকার আহ্বান জানান শিক্ষামন্ত্রী।
এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি, পৌরসভার মেয়র নাসিরউদ্দিন আহম্মদ, সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটোয়ারী, বিশিষ্ট চিকিৎসক জে আর ওয়াদুদ টিপু প্রমুখ।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *