,

সংবাদ শিরোনাম :

বাগেরহাটে শান্তির পক্ষে শপথ নিলেন ১০০ নেতা

বাগেরহাট প্রতিনিধি:শান্তি জিতলে-জিতবে দেশ” শ্লোগানকে সামনে রেখে বাগেরহাটে শান্তির পক্ষে শপথ নিলেন আওয়ামী লীগের ১‘শ নেতা। বৃহস্পতিবার সকালে শহরের শালতলা জেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা আওয়ামী লীগের আয়োজিত প্রতিনিধি সভায় বাগেরহাট জেলা ও উপজেলা পর্যায়ের একশ নেতা সত¦স্ফুর্ত ভাবে এ শপথে অংশগ্রহণ করেন। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু আওয়ামী লীগের নেতা কর্মীদের এ শপথ বাক্য পাঠ করান। শপথে অংশগ্রহনকারী নেতারা জাতীয় নির্বাচনে সহিংসতা নিরোসনে বিভিন্ন সুপারিশ, দলের সাংগঠনিক শক্তি বৃদ্ধি, তৃনমুলের মতামতসহ বিভিন্ন বিষয় ফিলিপ চাটে লিখে উপস্থাপন করেন। ইন্টারন্যাশনাল তৃনমুলের এসব মতামত ও শুপারিশসমুহ ও শুপারিশসমুহ দলের কেন্দ্রীয় নীতিনির্ধারনী পর্যায়ে উপস্থাপন করে থাকে। এসময় শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোঃ মোজাম্মেল হোসেন, এমপি, জেলা যুব লীগের আহবায়ক সরদার নাসির উদ্দিন, সেচ্ছাবেক লীগের মোস্তাফিজুর রহমান সোহেল, ডেমোক্রেসি ইন্টার ন্যাশনালের বিভাগীয় সমন্বয়কারী আমেনা সুলতানা, মাস্টার ট্রেইনার আক্তারুজ্জামান বাচ্চু, ফেলো ইমরুল কায়েস পান্থসহ আরও অনেকে। ইউএসএআইডি এবং ইউকেএইড-এর যৌথ অর্থায়নে এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ঝঃৎবহমঃযবহরহম চড়ষরঃরপধষ খধহফংপধঢ়ব (ঝচখ) প্রকল্পের আওতায় ‘শান্তিতে বিজয়’ ক্যাম্পেইনের অংশ হিসেবে রাজনৈতিক নেতাদের এ শপথ অনুষ্ঠিত হয়।

বাগেরহাটে দূর্যোগে ক্ষতিগ্রস্ত ৭০ প্রতিষ্ঠানকে বিনামূল্যে টিন প্রদান
বাগেরহাট প্রতিনিধি :বাগেরহাটে প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্ত সামাজিক, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে বিনামূল্যে ট্নি বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ চত্তরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের পক্ষ থেকে উপজেলার বিভিন্ন পর্যায়ের ৭০টি প্রতিষ্ঠানকে ১‘শ ৬০ বান টিন প্রদান করা হয়। সদর উপজেলা প্রশাসনের আয়োজনে টিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ্যাড. মীর শওকাত আলী বাদশা, এমপি। এসময়, সদর উপজেলা চেয়ারম্যান খানমুজিবুর রহমান, নির্বাহী কর্মকর্তা শেখ তানজিল্লুর রহমান, ভাইস চেয়ারম্যান সরদার মাসুদুর রহমান, বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আলী আকবর টুটুল, যুবলীগ নেতা সরদার লাহিলসহ গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বাগেরহাটে জাতীয় সেনিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত
বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে বর্নাঢ্য আয়োজনে জাতীয় সেনিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে শহরের স্বাধীনতা উদ্যানের সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় স্বাধীণতা উদ্যানে এসে শেষ হয়। র‌্যালীতে জন প্রতিনিধি, সরকারি কর্মকর্তা-কর্মচারী, এনজিও প্রতিনিধি ও শিক্ষার্থীরা অংশ নেয়। পরে সাংস্কৃতিক ফাউন্ডেশন মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ্যাড. মীর শওকাত আলী বাদশা, এমপি। স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ জহিরুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য দেন বাগেরহাট জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী এসএম শামীম আহমেদ, ডেপুটি সিভিল সার্জন পুলক দেবনাথ, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মোজাফফর আহমেদ, উদয়ণ বাংলাদেশের নির্বাহী পরিচালক শেখ আসাদ, সুপ্তি মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ঝিমি মন্ডল প্রমুখ। জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে প্রাকটিক্যাল এ্যাকশন বাংলাদেশের সহযোগিতায় এ দিবসের আয়োজন করা হয়।

বাগেরহাটে গণপূর্ত বিভাগের কর্মচারীর মরদেহ উদ্ধার
বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে গণপূর্ত বিভাগের পানির পাম্পচালক নিলু মিয়ার (৫৩) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে শহরের গণপূর্ত বিভাগের বাগানের গাব গাছে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ পাওয়া যায়। তার বাড়ি নড়াইল জেলার কালিয়া উপজেলার চাঁদপুর গ্রামে। তিনি বাগেরহাট গণপূর্ত বিভাগের পানির পাম্পচালক পদে কর্মরত ছিলেন। বাগেরহাট মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) লুৎফর রহমান জানান, বিভাগের কর্মীদের কাছে খবর পেয়ে সকালে নিলু মিয়ার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালে পাঠায় পুলিশ। প্রাথমিকভাবে এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা করা হয়েছে। পরিবারের বরাত দিয়ে লুৎফর রহমান আরও জানান, বুধবার রাত ১০টার পরে খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন সবাই। সকালে নিলুকে ঘরে না দেখে খুঁজতে শুরু করেন তারা। একপর্যায়ে বাগানে গাব গাছের সঙ্গে তার ঝুলন্ত মরদেহ পাওয়া যায়।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *