,

সংবাদ শিরোনাম :

তফসিল ঘোষণার পর বিশৃঙ্খলা হলে ব্যবস্থা: ইসি সচিব

ডেস্ক রিপোর্ট : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে আইনশৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্বাচন কমিশন (ইসি) নির্দেশ দেবে বলে জানিয়েছেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।
তিনি বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর আইনশৃঙ্খলা বাহিনী ইসির অধীনে চলে আসবে। কেউ বিশৃঙ্খলা করলে, কোনো পরিস্থিতি সৃষ্টি হলে ইসি তাদের প্রয়োজনীয় নির্দেশ দেবে।
বুধবার আওয়ামী লীগের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
জাতীয় ঐক্যফ্রন্টের কর্মসূচি সম্পর্কে ইসি অবহিত নয় বলেও জানান তিনি।
বৈঠকে আওয়ামী লীগের সঙ্গে আলোচনার বিষয়ে তিনি বলেন, তফসিল ঘোষণায় আমাদের পূর্ব সিদ্ধান্তে থাকতে এবং অনিবন্ধিত রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক না করার পরামর্শ দিয়েছে। বিতর্কিত প্রতিষ্ঠানের বিতর্কিত কর্মকর্তাদের যেন ভোটগ্রহণ কর্মকর্তা নিয়োগ দেয়া না হয় সে পরামর্শও দিয়েছে।
সচিব বলেন, ইসি যেন সংবিধান ও আইন মেনে কাজ করতে পারে, সেক্ষেত্রে সব ধরনের সহযোগিতা করা হবে বলে জানিয়েছে আওয়ামী লীগ। নির্বাচনের সময় আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা আচরণ বিধিমালা মেনেই নির্বাচনে অংশগ্রহণ করবেন বলেও জানানো হয়েছে।
তফসিল ঘোষণার পর মাঠ পর্যায়ে রদবদল করা হবে কী না- এমন প্রশ্নের জবাবে সচিব বলেন, এ বিষয়ে এখনও উত্তর দেয়ার সময় আসেনি। তফসিল ঘোষণার পর দেখা যাবে। ডিসিদের পাশাপাশি ইসির নিজস্ব কর্মকর্তাদের রিটার্নিং কর্মকর্তা নিয়োগের বিষয়েও কিছু জানাননি সচিব।
এদিকে বুধবার সন্ধ্যায় আব্দুল লতিফ নেজামীর নেতৃত্বে ইসলামী ঐক্যজোটের একটি প্রতিনিধিদল নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করে। বৈঠকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা ও সেনা মোতায়েনসহ ৬দফা দাবি জানানো হয়।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *