,

সংবাদ শিরোনাম :

জুবায়ের হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদণ্ড বহাল

ডেস্ক রিপোর্ট : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ইংরেজি বিভাগের ছাত্র জুবায়ের আহমেদ হত্যা মামলায় পাঁচজনের ফাঁসি এবং দুইজনের যাবজ্জীবন সাজা বহাল রেখেছেন হাইকোর্ট। এ ছাড়া বিচারিক আদালতে যাবজ্জীবন সাজার রায় পাওয়া ছয় আসামির মধ্যে চারজনকে খালাস দিয়েছেন হাইকোর্ট।
বিচারপতি ভবানী প্রসাদ সিংহ ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের হাই কোর্ট বেঞ্চ আজ বুধবার এই রায় দেন।বিচারিক আদালতে যাবজ্জীবন সাজার রায় পাওয়া ছয় আসামির মধ্যে চারজনকে খালাস দিয়েছেন হাই কোর্ট।
মৃত্যুদণ্ড পাওয়া আসামিরা হলেন, প্রাণিবিজ্ঞান বিভাগের আশিকুল ইসলাম আশিক, খান মোহাম্মদ রইছ ও জাহিদ হাসান, দর্শন বিভাগের রাশেদুল ইসলাম রাজু এবং সরকার ও রাজনীতি বিভাগের মাহবুব আকরাম। আসামিরা সবাই ছাত্রলীগের নেতাকর্মী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী।
উল্লেখ্য, নিজ দলীয় প্রতিপক্ষ ২০১২ সালের ৮ জানুয়ারি জুবায়েরকে কুপিয়ে আহত করে। তাকে প্রথমে সাভারের এনাম মেডিক্যাল হাসপাতালে এবং পরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হলে পরদিন ৯ জানুয়ারি মারা যান। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সে সময়কার রেজিস্ট্রার হামিদুর রহমান বাদী হয়ে আশুলিয়া থানায় হত্যা মামলা করেন।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *