,

সংবাদ শিরোনাম :

জাতীয় সংসদ সচিবালয়ে ৩৮টি নতুন পদ সৃষ্টির সিদ্ধান্ত

ডেস্ক রিপোর্ট : জাতীয় সংসদ সচিবালয়ে নতুন ৩৮টি পদ সৃষ্টির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংসদ সচিবালয়ের নিয়োগবিধি সংশোধন ও পদ সৃজন সংক্রান্ত গঠিত কমিটি ওই সিদ্ধান্তের কথা উল্লেখ করে প্রতিবেদন জমা দিয়েছে। সিদ্ধান্তটি সরকারের অনুমোদন পেলে নিয়োগ ও পদোন্নতির প্রক্রিয়া শুরু হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছে।
সংসদ সচিবালয় সূত্র জানায়, সংসদ সচিবালয় কমিশনের ২৯তম বৈঠকে সংসদ সচিবালয়ের নতুন পদ সৃষ্টির প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। ওই সিদ্ধান্ত বাস্তবায়নে চলতি বছরের মে মাসে অতিরিক্ত সচিবকে (মানবসম্পদ) আহ্বায়ক করে ১৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। কমিটি তিনটি বৈঠক করে নতুন ৩৮টি পদ সৃষ্টির সিদ্ধান্ত নেয়। এর মধ্যে ষষ্ট গ্রেডের দুইটি সিনিয়র অ্যাসিস্ট্যান্ট সার্জেন্ট অ্যাট আর্মস, ১০ম গ্রেডের ১৫টি প্রশাসনিক কর্মকর্তা ১০টি, ব্যক্তিগত কর্মকর্তা এবং সংসদের মেডিকেল সেন্টারের জন্য বিভিন্ন গ্রেডের ১১টি পদ সৃষ্টির সুপারিশ করা হয়েছে।
সূত্র আরো জানায়, একই কমিটি পদোন্নতির সুযোগ ও কাজের গতি বাড়াতে সংসদের নিয়োগ বিধিমালার তফসিল ক্রমিক-৬৩, ৬৪ ও ৭১-এ উল্লেখিত নবম গ্রেডের সহকারী পরিচালক (গণসংযোগ), সহকারী পরিচালক (রিপোর্টিং) এবং কমিটি অফিসার পদে পদোন্নতির বিদ্যমান ৩০ শতাংশ এবং ৩৪ শতাংশ হারের পরিবর্তে শতকরা ৭০ শতাংশ করার সুপারিশ করছে। এছাড়া অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর হতে প্রশাসনিক কর্মকর্তা পদে পদোন্নতির হার বিদ্যমান ৬৫ শতাংশ থেকে পাঁচ শতাংশ বাড়িয়ে ৭০ শতাংশ এবং সরাসরি নিয়োগের ক্ষেত্রে ১৫ শতাংশের পরিবর্তে ১০ শতাংশ করার সুপারিশ করা হয়েছে।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *